নাটাই হাতে উড়াবো রঙের ঘুড়ি,
সথে থাকবে শৈশবের খেলার ঝুড়ি,
বাইবো নৌকা বিলের মাঝে,
পাড়ে দাড়িয়ে যৌবন;
খেলা দেখে নিরবে,
আড়ালে উঁকি মারে বাধর্ক্য;
সেই ভাবনায় থাকি,
নৌকা পাড়ে ভিড়াবো না আমি।
চারিদিকে শুধু পানি,
আর পাড়ে ধূ ধূ মরুভূমি।
নৌকা পাড়ে ভিড়াবো না আমি।
এমনি যেন থাকি;
নৌকা পাড়ে ভিড়াবো না আমি।