রাজনীতি নিয়ে লিখতে যে চাই,
কলম ধরার নেইকো বালাই।
তবুও মনে করে যে ঠাঁই
রাজনীতি আমরা করবো সবাই।


পকেট মারা রাজনীতিবিদ,
ছিচকে চোঁরের বড় জামাই।
দেশটার যে অবস্থা ভাই,
মায়ের পেটে বাচ্চা থাকে,
হরতালে যে আটকেরে ভাই।


পদ্মা সেতু দুর্ণীতি ভাই,
হলমার্কের কেলেংকারি ও তাই।
যুদ্ধাপরাধীর বিচার আমরা,
বানচাল তো করবোরে ভাই!


পাঁচ বছরের চুক্তি করে,
দেশটাকে খাবো চুসে চুসে।
না খেতে পারলে পরে,
পাশের দেশে বেচঁবোরে ভাই।


সংসদেতে গালি দিয়ে,
বিধান সভা পন্ড করে,
তারাই আবার!
পাঁচ বছরের এমপিরে ভাই।


ময় মুরুব্বি চিনে নারে,
রাস্তা ঘাটে বুক ফুলিয়ে চলেরে ভাই,
কিছু কইতে গেলে সেতো;
এমপি সাবের ছোট মশাই!


'ক' লিখতে কলম ভাঙ্গে,
কোন মতে সই করে,
সংবাদ বিজ্ঞপ্তি পাঠ করে
অবরোধ দেয় হিসেব করে,
শুক্রবার যে ছুটিরে ভাই।
রাজনীতি আমরা করবো সবাই।