বেদনায় ফুঁটে উঠে মনের ছবিটা
কবির ভাবনায় ছন্দায়ন করি তা
সুসময়ে লেখি অসময়ের কবিতা


নীল বেদনায় বৃত্তায়ণ করি যা
ভাবের ঘরে রচায়ন করি তা
সুসময়ে লেখি অসময়ের কবিতা


তুষের আগুণে ভস্ম করি যা
সে তো মনের ফাগুন জলে তো নেভে না
সুসময়ে লেখি অসময়ের কবিতা


অসময়ে ছিলো সুসময়ের সাথীটা
তবে আজও কেন তাকে ভেবে,
সুসময়ে লেখি অসময়ের কবিতা