আজ তোমায় নিয়ে লিখবো কবিতা,
ছন্দের ভূবনে ছড়িয়ে দিবো মনটা।
হোক স্বরবৃত্তে বা অক্ষরবৃত্তে লেখা,
আজ তোমায় নিয়েই লিখবো কবিতা।


বদ্ধাক্ষর যদিও দেয় বাঁধা
তবুও আমি লিখবো কবিতা।
ছন্দের তাল যদি না থাকে কবিতায়,
তুমি কস্ট করে পড়ে নিও নিরালায়।


ভাবের অভাব যদি থাকে কবিতায়,
তুমি তবে গেঁথে রেখো মনের ছবিটায়।
জানি কবিতাটা হবে নিরাকার
কারণ তোমায় নিয়ে লিখেছি বহুবার।


তবুও লিখে যাই কিম্ভূতকিমাকার।
এই যদি হয় শেষ পৃষ্ঠা পার
তোমায় নিয়ে লিখবো না,
আর একটিও বার।