নাহ আমার দ্বারা আর যাই হোক,
কবিতা টবিতা হবে না।
এসব লেখা অনেক বড় ব্যাপার
মাত্রা জানতে হয়, ছন্দ মেলাতে হয়
আরও কত কি নিয়ম আছে লেখার


তাই বলি আমার দ্বারা আর যাই হোক;
কবিতা টবিতা হবে না।
না আমি জানি লেখার কোন নিয়ম
না জানি কোন চিত্রকল্প সাঁজাতে!


একদা ব্যর্থ হৃদয়ের কথা লিখতাম
ভালোবাসার স্মৃতিপট তুলে ধরতাম
এখন আর নতুন করে কি লিখবো?
ভালোবাসার মানুষকে তো পেয়েছি!


তবে এখন যা লিখলাম তাই কি কবিতা?
হ্যা এটা হতে পারে কোন চিত্রকল্প ছাড়া
মাত্রা ছন্দহীন এক অমিমাংসিত কবিতা!