সাতটা কুকুর ন্যাংটো কুকুর
খুবলে খাচ্ছে হাড়-মাংস!
আর হবে না, আর হবে না।
শরীর বানাও ধনুকছিলা
বিষের তীরে দগ্ধে মরুক
সাতটা কুকুর, ন্যাংটো কুকুর...



চোখে চোখ রাখ যাজ্ঞসেনী,
নষ্ট পুরুষ তোমার দেহ আর ছোঁবে না
হঠাৎ সে এক রিপুর বশেও
অপ্রেমেতে দেহের ভেতর
অযাচিত ভ্রূণসঞ্চার বন্ধ হবে
তোমার চোখের অগ্নিবানে।
ধনুক বানাও তোমার শরীর
জিভের লালায় কেউটের বিষ
বিষাক্ত তীর মরণ-দাহন
আর ছোঁবে না তোমার শরীর...