(গান করা যেতে পারে। মিমির কবিতায় মতামত দিতে গিয়ে প্রথম লাইনগুলো চলে এল। বাকিগুলো তার পর।)

শূণ্যে বাসা দেখায় আশা
ও মনরে তোর ফন্দি খাসা


বসে আছি জনম ভরে
দুয়ারে তোর অভিলাসা।
ও মনরে তোর ফন্দি খাসা


সাধের প্রাসাদ সাধের বিলাস
সাধের যৌবন কোথায় লুটাস
ফিরতে হবে শূন্য ঘরে
ফুরালে তোর শেষ ভরসা।
ও মনরে তোর ফন্দি খাসা


কোন্নগর,
১৮ জুলাই