এভাবেই আজ তোমায় আমি খুন করেছি!


অনেকগুলো কাঁচের টুকরো গড়িয়ে গেল
শত টুকরো ছড়িয়ে গেল পথের পাশে
নাক-মুখ-চোখ-স্তন কিংবা নাভিকুণ্ডলী
পথিক তোমায় দেখছে, কিন্তু চিনছে না আর
তুমিও জান, আমিও জানি, আমিই তোমায়… খুন করেছি...


প্রতি সন্ধ্যায় নিয়ন আলোর ঝলক মেখে দাঁড়িয়ে থাকা
শরীরজুড়ে মাতাল করা ক্ষুধা এবং তৃষ্ণা নিয়ে
পথের পাশে। আবাহনের তীক্ষ্ণ ঝিলিক হরিণচোখে
গ্রীবা-দেহের ধনুকটানে দৃষ্টিবিলাস কাদের জন্য?
কাদের ডাকছ নিজের কাছে?
                              ভাল্লাগে না একটুকুও!
আথচ আমি রোজই দাঁড়াই তোমার পাশে, কিন্তু
তখন তোমার দৃষ্টি কিন্তু খুঁজে ফিরছে অন্য কাউকে


আজও ফের ঐখানেতেই, নজর গেল উল্টোদিকে
কাঁচে মোড়া বহুতলে। চমকে দেখি কোমর বাকিয়ে ওখানে তুমি!
দৃষ্টিতে সেই একই আগুন, মাতাল সাপের হিসহিসানি
আপাদ-শিখর আরশি মুড়ে মুচকি হাসছ?
                               খুন চাপল
সন্ধ্যারাতের আলোকমালা উদ্ভাসিত প্রতিবিম্বের
আরশি ভেঙে ছড়িয়ে দিলাম পথের ধারে ভীষণ রাগে।


প্রকাশ্যে আজ এমন করেই তোমায় আমি খুন করেছি…...
..................।।
সঞ্জয় চক্রবর্তীর ম্যাগাজিনের জন্য দিলাম