বিজন ঘরের ছাদ ফুঁড়ে দেখ মুখ তোলা অ্যান্টেনা
তাঁর লেজে গিয়ে আটকে রয়েছে ভাবনার স্কাইল্যাব
মাথার উপর গড়িয়ে চলেছে সময়ের গুঁড়ো ধুলো
এভাবেই আসে শেষের সেদিন, তুই শুধু জানতি না


শেষ নাই হোক, শুরু যদি হয় হুইস্কির মত মাপা
নিকোটিনে জ্বলে ধোঁয়ায় ধোঁয়ায় শূণ্যে হারিয়ে চলা
গোধুলি বেলায় পিয়াল শাঁখায় লটকানো এক ঘুড়ি
তবুও তোকেই ষোড়শী মানবো, যতই হোস না বুড়ি


এখনও নদীর গান শুনি কানে, বৃষ্টির ধারাপাতে
আমার দুচোখে এখনও সবুজ, এখনও কোকিল ডাকে
আজও মেলাই হিসাব - যদি বা হারানো সিকিটা পাই
খুজি তো তোকেই প্রেম খুঁজে পেতে প্রতি লাইনের ফাঁকে


কোন্নগর
১৯ নভেম্বর, ২০১৩