আমার জন্য জমিয়ে রেখ
একটি ফোঁটা
তোমার চোখে।


হৃদয় জুড়ে থর-সাহারার
তৃষ্ণা নিয়ে
মধ্য বেলায়
তোমার কাছেই ভিক্ষা নেব
একটি ফোঁটা
মেঘলা মনের অশ্রুবিন্দু।


একটি ফোঁটাই
ঢেউ তুলবে
হৃদয়-জোড়া কুরুক্ষেত্রে…


(অলংকৃত তীর/ ২৫ বৈশাখ, ২০১০)