অন্ধকারের চিতায় পুড়ে যাচ্ছে রাতের সব আলো
অন্ধকারের চিতায় ছাই হয়ে যাচ্ছে আকাশের তারারা
এর পরও রয়ে গেল
   এক মায়াময় আলোর রেশ
যা পোড়েনা, গলে না, ছাই হয়ে যায় না


সে-রেশ কাটার আগেই পূবের আকাশে
নতুন আলোর দিশা…
   জবাকুসুমশঙ্কাসং…  


কোন্নগর,
১৭ ডিসেম্বর, ২০১৩


(নিজে খুবই অসুস্থ বলে কারও লেখাই পড়া হচ্ছে না, যা আমার নিজেরই ক্ষতি। তবু শরীরের স্বার্থে আরও কয়েকটা দিন এভাবেই কাটবে। আমি না আসতে পারায় বা কবিতা না পড়ায় বন্ধুরা যেন দুঃখ পেওনা, ভুল বুঝ না...।)