আমার ইচ্ছেগুলো যেন হালকা তুলোর মত
তুমি দমকা ঝড় হয়ে এলেই ফুড়ুৎ করে উড়ে যায়


অথচ, কতবার ভেবেছি
ইচ্ছেগুলোকে ফুলদানীতে সাজিয়ে রাখব


কিংবা তোমার কাপড়-জামায়
ছড়িয়ে দেব আতরজলে


হায় রে বেয়ারা ইচ্ছেগুলো
ল্যাম্পপোস্টে, দেয়ালে দেয়ালে


রং-কালিতে হাত উঁচিয়ে ঝুলতে থাকে
বৃষ্টি হয়ে এলেও তোমায় ভয় পায় না


মনের গোপন ইচ্ছেগুলো
বেজায় রকম হালকা তুলো


----------------------------
কোন্নগর, ২৯ ডিসেম্বর