নৌকা নিয়ে যাবো, বন্ধু
তালের ডিঙ্গি নিয়ে এসো।


মাঝদরিয়ায় তুলে দিও
ডিঙ্গিখানি এই নৌকায়
স্রোতের জলে ঢেও তুলিও
ভাসবো ঢেওয়ের চূড়ায়।


তালের ডিঙ্গিখানি এনো
বন্ধু, ডিঙ্গিখানি এনো
জলের ঢেওয়ে ঘুরবো
নদী সাগর অরণ্য।