কবিতার মিথ যেন আমার শোবার ঘর,
আলো ছায়ার লুকোচুরির আষ্টেপৃষ্টে গেঁথে আছে শরীর জুড়ে।


এই গ্রহন লাগা ক্রান্তিকালে রক্তক্ষরণ নিত্য
মস্তিস্কের ক্ষত ক্ষয়ে ক্ষয়ে বাড়ছে যন্ত্রনা,
স্বপ্ন ঢোলা সবুজ পাতায় ধরেছে মোড়ক;
আহাম্মকের মত মিছে মিছে স্বপ্ন খোঁজার ভান।


অসহায় বৃষ্টির লেহনে কর্ষিত স্নানে সিক্ত উর্বর মাটি
ভরবে প্রলয় চেপে অহমিকা পার্বণে বীজের অঙ্কুরে হাইব্রিড মত্ততা।


সেই ভানে তো জানলার চৌকাঠে ঘুণের ঘ্রাণ
জানলা গলিয়ে ছিটেফোঁটা আলোর বিপন্নতা ভুলে,
আশার সমীপে মাথা ঠুকে বার বার চাহে বর;
যদি স্বপ্ন ফিরে দেবদারুর চূড়ায় অবিনাশি মিথস্ক্রিয়ার বসবাস।


১৪২০@০৭ পৌষ, শীতকাল।