ভুতু সোনার মিষ্টি পুষি


ভুতু সোনার মিষ্টি পুষি
মাছ ভাজা খায়,
মাছ ভাজার গন্ধ শুকে
মিউ মিউ গায়।


গরম গরম ভাজি পেয়ে
ডগো মগো করে,
জানলার কাছে ডাকলে কাক
আঁড় চোখে দ্যাখে।


সাত সকালে ভাঙ্গলে ঘুম
বারান্দায় এসে বসে,
চড়ুই গুলোর কিচির মিচির
শিকার ধরায় মজে।


১৪২০@ ২০ ফাল্গুন, বসন্তকাল।