ভালবাসা কি শুধুই নিষ্ঠুর?
প্রেমীকের হৃদয়ে গড়ে কষ্টের প্রাচীর।
নাকি এটা একদমই বিলাসময়,
গুটা কয়েকজনের জীবনে রয়।


তুমি কি সত্যিই আমায় ভালবাসতে?
তবে চলে গেলে কেন? এ কোন নিয়তি।
আমায় ভুলতে পারবে, পারবে কি ভুলতে স্মৃতি।
তোমার কি-হল লাভ, করে আমার জীবনের ক্ষতি।


আমি আজ ঘুরে ফিরছি রাত-বিরাতে,
তোমার কংক্রিটের মত শক্ত ভালবাসার সাথে।
আর আছে কিছু অর্থহীন স্মৃতি,
তোমারই স্বার্থপর ভালবাসা...................।



.....চয়ন (০৩.০৬.২০১৩)