একটা সত্যের সন্ধানে-
আজ আমি ফেরারী।
একটা ভালবাসার বন্ধনে-
আজ আমি কেঁদে-মরি।


কিছু প্রশ্নকে পুঁজি করে-
আজ আমি পথিক।
গন্থব্য জানিনা কোথায়-
আজ আমি জাহাজবিহীন নাবিক।


এক হৃদয় কষ্ট পেয়েও-
আজ আমি তোমার ছঁবি আঁকি।
এক আসমান মেঘ নিয়েও-
আজ আমি পাংশুমুখি।


বিজ্ঞের মাঝে থেকে‌ও-
আজ আমি তোমার কাছে শিখি।
অনেক লিখার আছে তবু-
আজ আমি তোমায় নিয়ে লিখি।


...চয়ন (০৫/০৬/২০১৩)