চারদিক থৈ থৈ,
একা একা বসে রই।
আজ নাই হৈ চৈ,
ছেলেপিলে খেলা কই!
দূরে শুধু চেয়ে রই।


জানালার বাহিরে,
হাত দুটি বাড়িয়ে
বারি বারি খেলাতে
রয়েছি মেতে বৃষ্টির সাথে।
আবদ্ধ ঘরেতে।


বৃষ্টির এই ধারাতে,
মন চায় হারাতে
কে যেন কড়া নারে
হৃদয়ের কপাটে।
সে-ত মোর অচেনা।


নেমে এল সাঁঝের বেলা
অথৈ জলে হাঁসের খেলা
হিজল ফুলে দেয় ধুলা
আমি হলাম মন ভুলা
আকাশটা যে এখনও ঘোলা।


আবার সেই বৃষ্টি
আন্ধকারের সৃষ্টি,
অচল দৃষ্টি।
নেই কোন ভরসা,
এর নাম বর্ষা....।