অনেক দিন একটা পথে হেঁটেছি দুজনে,
         ছায়াময় বিকেল-গুলি মনেপরে ক্ষণে ক্ষণে।
        বৃষ্টির হাত ধরে নিশব্দে দুজনে ভিজেছি কত
    আজ এই অবিরাম ধারায় মনে -পরে স্মৃতি আছে যত।


          প্রখর রুদ্রে তোমার সাথে রয়েছি শূন্য পথে
       তোমারই স্মরণে আজ টুং টাং করি গীটার হাতে
             সবই ছিল জানা, বাকি শুধু পরিচয়।
            এটা কি ভালবাসা? যেটাকে প্রেম কয়।


             ............................................