বাবা তুমি শ্রেষ্ট, তুমিই মহান।
সৃষ্টিকর্তার পরেই তোমার স্থান।


শত ক্লেশ পেয়েছ তুমি,
বুঝতে দাওনি কখনও মোদের।
ব্যাধি হওয়ার পূর্বেই তুমি,
ডাকায়ে এনেছ ডাক্তার।


দ্বিধাহীন ভাবে, বিসর্জন দিয়ে জীবন,
করেছ সংসার যুদ্ধ।
লেশ মাত্র না হয়ে বিপন্ন,
দেখিনি তোমায় হতে ক্রুদ্ধ।


যা চেয়েছি তা পেয়েছি,
তুমা থেকে বাবা।
অভাব বুঝিনি কি জিনিস,
রয়ে গেল চাপা।


সহস্র আপদ এসেছে যদিও,
বলেছ থাকতে সৎ।
অন‌্যায়কে ধিক্কার জানিয়ে,
ন্যয়কে করতে ব্রত।


বাবা তুমি শ্রেষ্ট, তুমিই মহান।
তোমার চরণে হাজার প্রণাম।


(বাবাকে উৎসর্গ করে........)