কতবার সিদ্ধান্তের চূড়ান্তে গেলাম-
তোমায় নিয়ে আর ভাববনা, লিখবো না কোন কাব্য,
কবিতা আর গান।
আর অর্থহীন ভাবে জাগব না কোন বৃষ্টি ভেজা রাত,
অশ্রুতে আর ভিজাব না অমূল্য চোখ দুটি
হয়ে যাব পাষাণ।


তবু এই নির্লজ্জ হৃদয় ছুটে চলে তোমার পানে..
ফিস্-ফিস্ করে বলে মোর কর্ণে,
এ নাকি ভালবাসার টান।
কোন দোষ ছিলনা তবু চলে গেলে, কষ্ট দিলে,
যাবার কালে বললে না কিছুই, হৃদয়হীনা!
এ কোন অভিমান।


ভগবান তোমায় সৃষ্টি করে বুঝতে পারেনি,
আর আমি ভালবেসে.......!


...............................