আজ পার্কটা কেমন যেন শূন্য, বিষন শূন্য...
নেই কোন প্রেমীক-প্রেমীকাদের চাপা হাসির শব্দ,
নেই কোন চুপিচুপি প্রেমের গল্পের অস্পষ্ট গুঞ্জন।


আমি একা, আর আমার মত আরও-
কয়েকজন সঙ্গীহীন, সম্ভোগ করছি বৃষ্টি ভেজা-
এই পড়ন্ত বিকেলটাকে।


নাছোড়বান্দা বৃষ্টিটা যেন থামতেই চায় না,
সেই সকাল থেকে টিপ-টিপ করে ঝরছে।
আমার ধৈর্য্যও আর সয় না, বৃষ্টিতে ভিজেই
হাঠতে ছিলাম, চার পাশে ভেজা হরিৎ গাছ,
পায়ের নিচে ভেজা দূর্বাঘাস-
আর মেঘলা আকাশ।
হাঠতে হাঠতে সাঁঝের বেলা ঘনিয়ে এল,
বৃষ্টিও থেমে গেল।
এখন রক্তিম আভায় ভেজা তরু গুলো যেন,
নতুন রূপ নিয়েছে।


আমি মিশে গেছি ঐ ভিন্ন প্রকৃতির,
রক্তিম রূপের সাথে........।


(কবিতাটা গতকালকের লিখা, কালকে পোস্ট করতে সময় পাইনি তাই আজ পোস্ট করে দিলাম।)