তোমার চলার পথে, কত ছেলে চেয়ে থাকে অপলকে,
তুমি সুন্দর বলে।
সে খবর আমি রাখি।
তোমায় ভেবে কত ভাবুক কাগজ ছিড়ে কাব্য লিখে,
তুমি হাট  ছন্দের তালে।
সে খবর আমি রাখি।


তোমার মায়াবী কন্ঠ শুনে অনেকে হয়ে যায় স্তব্দ,
তুমি কি নীলকন্ঠী?
সে খবর আমি রাখি।
মনের রং তুলিতে কে আঁকে তোমার চিত্র,
চিত্তাকর্ষিকা তুমি।
সে খবর আমি রাখি।


আমার আকাশে বসে তুমি, কার আকাশে উড়া‌ও ঘুড়ি?
সে খবর আমি রাখি।
আমার চোখে চেয়ে তুমি, আঁক অন্য কার ছবি?
সে খবর আমি রাখি।


শুধু রাখলেনা তুমি আমার খবর,
তুমি স্বার্থপর, বড় স্বার্থপর........।