সকাল!
যেখানে সূর্য উদয় হয়,
পৃথিবী আলোকিতময়।
পাখিরা করে গান,
ফুলে ফুলে ভরে কানন।
কেবলী স্নীগ্ধময়...?


সন্ধ্যা!
এখানে সূর্য আলো হারায়,
আকাশ ভরে তারায় তারায়।
জীব সকল ঘরে ফিরে,
সন্ধ্যা নামে ধীরে ধীরে।
সবই ক্লান্তিময়......।


.....................................