চলে যাবে? যাও, চলে যাও
কিচ্ছু বলব না, বাধাও দেব না তোমায়।
চলে যাবে বলে, এই অবেলায়..!
আমি বাধা দেবার কে?
আর থাকার কথা বলবই বা কাকে!
তোমার সাথে আমার কিসের সম্পর্ক
না প্রেম না ভালবাসার, হয়নি তো কোন তর্ক!
কটা-দিন এক সাথে রয়েছি-
কিছু অগোছালো টুকরো কথা,
ক্ষণস্থায়ী একটু হাসা-হাসি, কিছু অভিমান-
সব নিয়ে একটা ছলনার অভিনয়।
একে তো আর প্রেম কিংবা ভালবাসা
বলা যায় না..।
এগুলো তো স্মৃতি হয়েও থাকার মত নয়!
আর যদি থেকেও যায়, এতে তোমার কি?
তোমার তো স্মৃতি বলে কিছু নেই!
আমিই না-হয় তোমার স্মৃতি নিয়ে লিখে যাব
অজস্র কাব্য,
আর অবিনাশী কবিতা-গান
তবু ভাঙ্গবে কি তোমার অভিমান?


...............??.................