তোমায় নিয়ে ঘুরব আমি, ঘুরব গোধূলী বেলা
তোমায় নিয়ে মেঘের দেশে, খেলব জলের খেলা॥


তোমায় নিয়ে চাঁদনী রাতে, ভাসব ডিঙ্গি নৌকোয়
তোমায় নিয়ে  ঝর্ণা ধারায়, ভিজব শুধু ভিজবই॥


তোমায় নিয়ে মনের বীণায়, তোলব সুরের কলতান
তোমায় নিয়ে প্রভাত বাগে, গাইব  মিষ্ট গান॥


তোমায় নিয়ে লিখব আমি, রেস্ত প্রেমের কাব্য-
তোমায় নিয়ে নীল সমুদ্রে, ঝড়ের তালে মাতব॥


তোমায় নিয়ে শঙ্কচিলের ডানায় চড়ে,
                             উড়ে যাব তেপান্তরে॥
তোমায় নিয়ে গল্প করব-
                           মনের ঐ অন্তপুরে॥


..............................><.............................