একই 'ছাতা'র নিচে
হাঁটছি দুজনে
বৃষ্টিতে,
অর্ধভেজা কাপড়ে।
অপরিচিত দুজন!
আমি চিনি না তোমাকে
আর তুমি আমাকে।
নিত্য দেখা হয়
এই নিরব পথে।
চোখে চোখে দেখা হয়-
মনে মনে কথা রয়!
কি তোমার নাম?
কোথায় ঠিকানা।
কোন রাজ্যে বাড়ি
কিছুই জানিনা..।
শুধু জানি-
সুন্দর তুমি!
সুন্দর তোমার চলন
আমার স্বপ্নের-
ভুবনে করেছ  গমন...।


................<>...................