এতক্ষণে শহরটা প্রায় নিরব হয়ে গেছে
অদূর থেকে কিছু গাড়ির হর্ণ বাতাসে-
ভেসে আসা ছাড়া,
আর কিছুই শোনা যাচ্ছে না।
চারদিকে নির্মল বাতাস,
দূরে উড়ন্ত রাস্তার উপর-
মিটমিট করা বাতিগুলো,
স্তব্দ পরিবেশটাকে
আরও মুগ্ধকর করে তুলেছে...।
আমি চেয়ে আছি-
নিরবধি ‍‍‌‌‌‌'আকাশ'টার ‌দিকে‌‌!
যেখানে মেঘের আড়ালে
কলঙ্কহীন চাঁদটা লুকিয়ে আছে।
আমার সাথে আছে "মনখারাপ‍"!


মাঝে মাঝে বড্ড একা লাগে নিজেকে...।
তখনি "মনখারাপ‍"টা এসে গল্প করে!
আমার সাথে....।
যদিও আমি সময় দিতে চাই না-
ঐ হতচ্ছাড়াটাকে!
তবু কানে কানে বলে...
"কবিতা লিখা শুরু করে দাও না"!


..................???................