"আমি জীবনের কাছে শিখি,
             আমি জীবনের কথা লিখি"।
  যে জীবনের ইতিহাসে আমি,
                               সত‌্যের গন্ধ পাই।
  সে জীবনকে অনুসরণ করে,
                               নিজেকে সাঁজাই।
  যে জীবন প্রতিক্ষণে করেছে-
                             অন্যায়ের প্রতিবাদ।
  সেই জীবনকে শ্রদ্ধা করি,
                            পেতে চাই তার স্বাদ।
  যে জীবনের কন্ঠের শব্দে,
                             মৃত্তিকা পর্যন্ত কাঁপে।
  সেই জীবনের কথা লিখি,
                              এই আঙ্গুলের চাপে।
  যে জীবন শত্রুর ভয়ে,
                      "পরাজয়"কে করেনি বরণ।
  আমি সেই জীবনের কাছে শিখি,
                             কখনও ব্যর্থ মরণ..!
যে জীবন নিজের জন্য নয়,
           অন্যের জন্য নিজেকে দিয়েছে "বিসর্জন"।
  আমি সেই জীবনের কাব্য লিখি,
                             উৎসাহ নিয়ে ভিষণ....!
             "আমি জীবনের কাছে শিখি,
             আমি জীবনের কথা লিখি"।