তোমায় হারিয়েছি কোথা,
জানা নেই সে কথা...!


তোমায় খুঁজি ঐ নীল নীলিমায়
তোমায় খুঁজি পাহাড়ের ঝরণায়।
তোমায় খুঁজি শুভ্র মেঘেদের আড়ালে,
তোমায় খুঁজি বুদ্বুদ ভরা বৃষ্টির জলে।


তোমায় খুঁজি সাদা কাশবনের গহীনে,
তোমায় খুঁজি ফেকাসে গোধুলি-লগনে।
তোমায় খুঁজি অন্ধকারে জোনাকীদের ভীড়ে,
তোমায় খুঁজি ক্লান্ত প্রহরে দূরে-অদূরে।


তোমায় খুঁজি ভোরের পাখিদের কলরবে,
তোমায় খুঁজি নির্জনে নিরবে....!
তোমায় খুঁজি পদ্ম পাতার শিরায় শিরায়,
তোমায় খুঁজি ছন্নছাড়া আষাঢ়ে জোছনায়।


তোমায় খুঁজি কলম্বী লতার ফাঁকে ফাঁকে,
তোমায় খুঁজি পাতি হাঁসের ঝাঁকে ঝাঁকে।
তোমায় খুঁজি রংধনুর সাত রঙে...,
তোমায় খুঁজি বিকেলের শান্ত হাওয়ার সঙ্গে।


আজও পাইনি তোমার খোঁজ,
মনটা বড়ই অবুঝ....!


.....................!!!!...................