আজও জীবনটাকে-
নিজের মত করে সাজাতে পারলাম না-রে।
তুই বলেছিলি-
যদি নিজেকে গোছাতে পারি, তবে পাব তরে।
আবার তুই ফিরে আসবি,
আমার এই বিষাদময় জীবনে।
আমিতো শুরুতেই অগোছানো ছিলাম,
তুইও তো পারলিনা আমাকে পাল্টাতে।
তাহলে-কি তুই তোর ভালবাসার কাছে ব্যর্থ হয়ে গেলি....?


তোর কারণেই আমার এই ছন্দছাড়া কবিতা লিখার শুরু....!
আমার বুকে মাথা রেখে, তুই পড়বি বলেছিলি।
আজ তুই কোথায়...?
দেখ আজ তোকে নিয়ে লিখা-
কবিতাটা পর্যন্ত গোছিয়ে লিখতে পারছি না।
এই অগোছানো জীবনে, সবি তো এলোমেলো....
কবিতাটা গোছিয়ে লিখে লাভ কি বল?
আমি তো এমনই.....!


একদিন আমার চোখে চোখ রেখে বলেছিলি-
আমার কবিতার প্রত্যেকটা লাইনে থাকবে তোর,
কালো ভেজা চুলেন গন্ধ...!
আজ তোকে ছাড়া বন্ধ আমার নিঃশ্বাস,
বন্ধ কবিতার ছন্দ।