কাজ কখনও কখনও-
সময়ের অতল গভীরে এসে হারিয়ে যায়।
আর সময়? সে-তো বয়েই চলেছে....
যুগ থেকে যুগান্তরে,
শুরু থেকে শুরুতে!


সময়ের অস্তিত্ব নেই-
"শুধু এর বিশালতা অনুভব করা যায়,
কাজের মধ্য দিয়ে"।
কাজ ক্লান্ত প্রায়, সময়ের পেছনে-
ছুটতে ছুটতে.....।


...................><....................