আমি নিজের মত চলি,
নিজের কথা বলি....।
নিজের যা ভাল লাগে তা-ই করে ফেলি।
আমি নিজে নিজে জ্বলি!
"আমি নিজের মাঝে নিজেরে খুঁজি,
নিজেকে দিয়ে অন্যকে বুঝি"।
আমি নিজের কথাই লিখি,
আমি আমার ছবিই আঁকি।


আমি নিজের মত চলি,
নিজেই নিজের সাথে খেলি হলি....!
মানুষ যেমন সুন্দরের পুজা করে,
আমিও মাথাল সুন্দরে...!
"সুন্দর"কে আমি দেখতে ভালবাসি-
অনুভবে তারে নিয়ে একাই হাসি।
স্পর্শ করতে নিজেকে করি বারণ,
এটা আমার নিজের ধরন...!


আমি মুখে বাজাই বাঁশি-
নিজেকে নিয়ে হাসি।
"আমি নিজেই নিজের শত্রু!
আমার আমিই অশ্রু"।
আমি হলাম এলোমেলো....
এভাবেই কাটাতে চাই দিনগুলো।


আমি আমার গ্লানি-
আমি "বাস্তবতা"কে মানি।