আমি নিজের মত আছি,
নিজের কাছাকাছি....।
আমি আমায় নিয়ে ভাবি,
আমি নিজের সাথেই রাগী।
"আমার সময় আমার কাজেই করি ব্যয়,
আমি নিজের কাজ নিজেই করে যাই"।
আমি নিজের মত চলি,
নিজের কথা বলি....!


আমিই আমার বিচারক,
নিজেই নিজের শাসক!
আমি নিজেকেই কাঁদাই,
আমি নিজের সাথেই গল্প করে যাই।
"অর্থহীন কিছু করতে
মানুষ আনন্দ পায় তাতে"।
আমিও তাই করি,
নিজের সাথেই 'লড়ি'।


আমি ব্যস্ত নিজের সাথে,
আমায় করি মানা যেতে, মিথ্যার পথে।
আমি বেজায় ভুলোমনা,
এটাও আমারই জানা....।
যখন কেউ থাকে না পাশে,
আড্ডা জমাই নিজে নিজেই শেষে।
"আমি নিজেই নিজের প্রশ্ন,
আমি আমার মাঝেই মগ্ন"।


আমি বাস্তবতার সঙ্গি
আমি "বাস্তবতা"কে মানি....।


.....>>>>>>>>>>