আমি কবি নই,
           কোন ছন্দকারও নই।
মনের এলোমেলো টুকরো কথা গুলো,
                           বেধে রাখি এক সুতোই।
আমার মাঝে কোন কাব্যিকতা নেই,
                             আর নেই বলে-
আমি অকাব্যিকের দলে.....!


আমি প্রেমিক নই,
              "তবে প্রেমের কাব্য লিখে যাই"।
প্রেম বলতে যে আছে কিছু,
              তাও তো আমার জানা নাই।
কখনও কখনও মনটা লাটাই-বিহীন "ঘুড়ি" হয়ে
                          ছোঁতে চায় ঐ মধ্য আকাশ
এটা কি প্রেমের আভাস......?



...............(২৪-০৭-১৩)