"একটা সম্পর্ক
                            সচ্ছ কাঁচের ন্যায়"
                          একবার ভেঙ্গে গেলে
                        জোড়া লাগানো বড় দায়
                     কাঁচ বহু চেষ্টায়  জোড়া লাগে
                   তবে তার সরু আচড় থেকেই যায়
                  পরিস্থিতির শিকারে কোন এক সময়
                     ভেঙ্গে যাওয়া সম্পর্কও এক হয়
                      কিন্তু সাদা মনে লেগে যাওয়া
                        ছোট্ট ভুলের অস্পষ্ট চিহ্ন
                         মনের কোন এক কোণে
                             শত চেষ্টার পরেও
                                রয়ে যায়....!


.................................... ???? ................................