এলরে এলরে ঈদ
কাটরে কাটরে টিকিট।
চলরে সকলে ষ্টেশনে,
দাড়াও গিয়ে লাইনে।
কেহ দাড়াল শনিবারে,
টিকিট পেল দু'দিন পরে।
কেহ আবার ঢলছে বসে,
প্রচুর ঘুম তাঁর চোখের নিচে।
অনেক দিন পরে,
ফিরবে সবাই ঘরে।
কষ্ট যতই হোক না
আনন্দের নেই সীমা।
কেহ যাবে ট্রেনে চড়ে
কেহ যাবে বাসে।
কারও বাড়ি বহুদূরে
কারও বাড়ি কাছে।
ষ্টেশনে আর বাস-ষ্টেন্ডে
ভিড় জমেছে লঞ্চ-ঘাটে।
চারদিকে হৈ হৈ রৈ রৈ,
সবাই বলে আমার টিকিট কই?