আজ আমি বৃষ্টির!
বৃষ্টি যদিও প্রকৃতির।
বৃষ্টি তুমি ইচ্ছে মত ভিজিয়ে দাও আমায়,
পারলে তুমি নিয়ে চল তোমার আস্তানায়।
জমা আছে অনেক কথা,
বলব তোমায় মনের ব্যথা।
ভিজিয়ে দাও সারা শরীর করব না আজ মানা,
তোমার সাথে মিশে যাব খোঁজব তোমার ঠিকানা।
বৃষ্টি তুমি যাবে নাকো চলে,
আমার নামে চিঠি লিখ তাহলে।
বৃষ্টি আজ তোমার সাথেই জমবে আমার প্রেম!
তোমার পরশে ঠান্ডা হাওয়ায়, ইচ্ছে গুলো উড়িয়ে দিলেম।
দেখব না-তো তোমার আকৃতি,
নেব শুধু অনুভূতি।
বৃষ্টি আজ আমি শুধুই তোমার.....!


.................ইতি................