কি আমায় চিনতে পারছ না?
চিনবে কি করে তুমি-তো হৃদয়হীনা।
তোমায় ভালবেসে আজ আমি স্বপ্ন হারা,
তোমায় ভালবেসে আজ আমি ঘর ছাড়া।
তোমায় ভালবেসে হয়ে গেছি উন্মাদ,
তোমায় ভালবেসে ঘুম হীন কাটাই রাত।
তোমায় ভালবেসে আজ লোকের মুখে পাগল
তোমায় ভালবেসে নিরবে ফেলি চোখের জল।
আচ্ছা,
তুমি কি সমুদ্রে ঝড়ের কবলে পরা বিধ্বস্ত জাহাজ দেখেছ?
বিশাল-দেহী জাহাজটির কিছুই করার থাকে না তখন,
এক-একটা ঢেউয়ের আগাতে তার প্রতিটা অংশ কেমন চূর্ণ-বিচূর্ণ
হয়ে যায়।


আমার জীবটা ঐ  বিধ্বস্ত জাহাজের মত হয়ে গেছে প্রায়,
তুমি আমার জীবনে এসেছিলে বসন্তের ভোরের মৃদু ছন্দময় হাওয়া হয়ে
আর চলে গেলে সমুদ্র সমান দুঃখ দিয়ে।


তোমার প্রতিটা স্মৃতির আগাতে ঝর-ঝরিত আমার সারা অঙ্গ-প্রত্যঙ্গ....
আমি এখন তোমার বিষাক্ত ভালবাসার সিকাড়!


তোমায় ভালবেসে আমি দিয়েছি আমার এ হৃদয়,
তুমি আমায় ভালবেসে, করেছ চলনার অভিনয়।


->>>>>>


(কবি বন্ধুরা এতদিন আমি অসুস্থ ছিলাম তাই আপনাদের কবিতা পড়তে ও মন্তব্য করতে পারিনি, মাপ করবেন।)