কবিতা  তুমি, প্রতিবাদ হয়ে রাজপথে নামো
শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তুলো চারিদিক ।
কবিতা তুমি, আগুন হয়ে জ্বলে উঠো
দুঃশাসনের আস্তানা আর অচলায়তন ছাই করে উড়িয়ে দাও ,
কবিতা তুমি, আগ্নেয়গিরি হয়ে জেগে উঠো
উত্তপ্ত লাভা ছুড়ে বিলীন করে দাও পুঁজিপতিদের
আকাশচুম্বী অবৈধ সম্পদের পাহাড় ,
কবিতা তুমি, সিংহের মতো গর্জে উঠো
হায়েনাদের ঘার মটকে খাও ।
কবিতা তুমি, হাঙ্গর হয়ে উঠো
প্রতিটা রাঘব বোয়াল তোমার উদরে নাও ,
কবিতা তুমি, এ দুঃসময়ে-এ কঠিন সময়ে
বিদ্যুতের মতো আকাশ ফাটিয়ে নেমে আসো ,
কবিতা তুমি, সুনামি হও
খরস্রোতে সমস্ত জঞ্জাল টেনে সমুদ্রের অতলে তলিয়ে দাও ,
আমরা আর নিঃশ্বাস নিতে পারছিনা
অন্যায় আর অত্যাচারে মানুষের কান্নায় আকাশ বাতাস ভারি হয়ে গেছে
তুমি দমকা হাওয়া হয়ে আমাদের একটু প্রশান্তি দাও  ।
অমানুষ সৃষ্ট এ নরক যন্ত্রনার অবসান করতে
কবিতা তুমি, আরেকবারের মতো জ্বলে উঠো ,
এ মনুষত্বহীন সময়ে প্রলয়ের প্রার্থনা করি
পৃথিবীটা মুক্তি পাক ,
ধ্বংসের বুকে আবারো চাঁদ জেগে উঠুক
নতুন কিশলয়ে সেজে উঠুক পৃথিবী
আবার কোনো কবি মানুষের জন্য কবিতা লিখুক
আমি বাস যোগ্য পৃথিবী চাইতে এই কবিতা লিখে গেলাম ।