এই মেয়েটা,
তোর তো কিছুই থাকতে নেই,
স্বপ্ন থাকতে নেই,
ভালবাসা থাকতে নেই,
বাঁচা-টাও তো অন্যের হাতে
তোর নিজের কিছুই থাকতে নেই,
আচ্ছা বল? তোর তো স্বপ্ন ছিল,
স্কুলে পড়বি, পারলি তা?
বিয়ে দিয়ে দিল  অষ্টম শ্রেনীতেই,
অষ্টমঙ্গলায় এসে সেই যে গেলি...
তারপর...
বর আর ভালোবেসেছিল?
মিথ্যা বলিস না,
বল, চাহিদা মিটিয়েছিল,
তারপর,
মেয়ে হল,
মা বলে ডাকলো, খুশি হলি,
আর শাশুড়ি গাল দিলো,
ছেলে দিলি না অপয়া,
নতুন নাম পেলি...
বর যখন মদ খেয়ে বেহুশ  হয়ে আসতো,
তোকে পিটতো,
পেরেছিস কিছু করতে?
পারিস নি... পারিস নি... পারিস নি...
ওরে তোর মেয়েকে আজ যারা খুবলে খেলো,
কারণ সুধা জোর  করিয়ে পান করালো,
মিষ্টি করে,আদর করে, মেরে দিলো,
কি করবি তুই?
এতদিন  কী করেছিস?
তবুও ভাবছিস তুই বিচার পাবি?