পাসপোর্ট রেডি ছিলনা বলে সেই ভিসাটা ফস্কে গেল
যুগলভ্রমণ স্বপ্ন ছিল সারাজীবন তোর সাথে - ভেস্তে গেল


তোর এখন নিত্য ভ্রমণ নিত্য স্বপন - বাজার-সদায় যুগলযাপন
আমার এখন ঘরহীন বাড়ি বসত করি
কিনতে পারি ব্যাবাক ভিসা যখন-তখন -
আঁকতে পারি যেকোন সুখ
লিখতে পারি যেকোন মুখ - খুচরা কিংবা কড়কড়ে নোট কিনতে পারি যেকোন ভোট


সরি! ভীষণ মিথ্যা সবি - টাকা-কড়ি ভোট-বাড়ি হরেকরকম মুখের ছবি


সেই একটি মুখের সুখের ভোট কে আর দেবে?