আজ আমি উজাড় হব তোর হাতে
তুলে দেব নীল আকাশের মিথ্যা
ঢেলে দেব নীল দরিয়ার জল - জলস্রোতে


আজ আমি উজাড় হব তোর সাথে
শিখে নেব কাব্যকলার বিদ্যা
এঁকে নেব সব ইচ্ছার ছবি - চা'টিহাতে


আজ আমি উজাড় হব চাঁদ রাতে
খুলে দেব সব জানালা  কবিতা
খুলে নিস তুই দরজাটা শুধু - নিজ হাতে।