ভুল সময়ের স্রোতে ভেসে যাচ্ছি ভেসে
ভুল অংকের বেবাক ভিড়ে
হাত-ঘুড়িটা লাটাই ছিঁড়ে
কোন বাতাসে যাচ্ছি ভেসে সংজ্ঞা ছেড়ে কোন আকাশে!


সবুজ গাঁয়ের নদীর জলে সাঁতার কেটে
গড়া সোনার মাটির ভিটে
ভুল পায়েতে যাচ্ছি হেঁটে
ভুল বানানে ফুল ফোটে তাতে কি আর গন্ধ জোটে!


ভুল পায়ের শব্দকথা না হয় গান না কবিতা।