সময়ের ছন্দে ঘড়ি নিজেকে মানিয়ে নেয়।


ঘড়ির মিস্ত্রি ঘড়ির হৃদয় বোঝে
ঘড়ির মিস্ত্রি তার প্রয়োজন বোঝে
ঘড়ির মিস্ত্রি সময়ের তাল বোঝে
ঘড়ির মিস্ত্রি শ্রমের মূল্য বোঝে; -


শ্রমপতি শুধু ঘুরায় ঘড়ি
ইচ্ছে মতন উড়ায় ঘুড়ি!