ওগো আমার প্রাণের ধন...
তোমাকে ভেবে ভেবে আমার হৃদয় কষ্টের আকাশে পাখি হয়ে উড়ে যায়,
কবে আসবে প্রিয়...?
তোমার জন্য প্রতীক্ষার প্রদীপ জ্বালিয়ে রাখি,
তুমি আসবে সেই বিশ্বাসে বিশ্বাসকে আলোকিত করি,
ভালোবাসা শব্দটি ও ধন্য হয়েছে তোমাকে ভালোবেসে;
তোমার জন্য সৃষ্টি করতে পেরে সৃষ্টির ফুল ও শোভিত হয়েছে আনন্দ চিত্তে;
ভালো থেকো প্রিয়...
সবসময় জেগে থেকো আমার হৃদয়বসন্তে;
ভালোবাসা হয়ে, প্রিয় কবি হয়ে...
চিরকাল বেঁচে থেকো আমার হৃদয়ের রাজমহলে।