একটু জায়গা কিনতে চাই তোমার মনের দুয়ারে
ভেসে যেতে চাই কুল হীন প্রেমের সাগরে।
যাব মোরা সপ্নের তরীতে ভেসে সেই নদীর তীরে
যেখানে তারারা খেলা করে চাঁদকে ঘিরে।
যেখানে নাই কোন চিত্কার চেঁচামেচি মানুষের ভিড়
বাঁধবো মোরা সেখানে পাখিদের মত ছোট্ট নীড়।
শুকনো পাতায় ঝিনুকের উপর ভাত ফোটাবো
স্বর্ণালী চাঁদের আলোয় শীতেতে মোড়া রাত,কাটাবো।
এলোমেলো দিক হীন হালকা শীতল বাতাসেতে
গান বাঁধবো রাম ধনুর সাতটি রঙের হাজার সুরেতে।
জনাকির আলোয় শিউলি বনে ফুল কুড়াবো
প্রদীপের আলোয় তোমার বরন মালা সাজাবো।
ঘুমের পরে ঘন কালো রাতের শেশে
সূর্য আসবে গাছের আড়াল দিয়ে মিস্টি মিস্টি হেঁসে।
আলোয় ভরা নতুন দিনের আগমনে
ভেসে যাব খুশি ভরা তরীতে সুকনো পাতার বর্ষণে।
নদীর জলে আঁকবো আমি তোমার জল ছবি
ঐ মিস্টি মুখের নাম রাখবো ফুলের নামে করবি।
খেলবো মোরা পাহাড়ী ঝরনার জলে
রাখবো তোমায় বুকের মাঝে পাঁপড়ি গেঁথে থাকে যেমন ফুলে।


দেবে কী গো একটু জায়গা তোমার মনের দুয়ারে
না বলে ফিরিয়ে দিও না ভালবাসায় দরিদ্র হওয়া ভিখারিটারে।