দুঃখ বিলাসী নই তবু বিরহে অবচেতন
আগুন জ্বেলে রাখি হৃদয়ে,
পোড়া মাংসের গন্ধে ঢেকুর তুলি সারাক্ষন।


অস্তগামী সূর্যের দিকে তাকিয়ে থাকি
রক্তিমার অপেক্ষায়,
রক্তিমা আসে, দিবালোক স্পস্ট হয়
আবার চলে যায় দিগন্ত রেখায়।
তবু শেষ হয় না অপেক্ষার পালা
তাকিয়ে থাকি উত্কন্ঠায়...


অবশেষে বুঝলাম এ যন্ত্রনায় কোন সঙ্গী নেই
বয়ে যাব শুধুই একাকী
যন্ত্রনা গুলো জ্বালিয়ে জ্বালিয়ে
চলতে হবে অসীমেই...