মাঝে মাঝে আকাশের চাঁদটাকে অন্যরকম মনে হয়
মনে হয় ক্ষ্যাপা বাউন্ডুলে আর খেয়ালী,
ঠিক যেন আমার মত।


চারপাশে ছক বাঁধা মেঘ,
আর মাঝের চাঁদটা কেবলই ভবঘুরে।


আহারে ভবঘুরে চাঁদ
ভবঘুরে পৃথিবী
আর ভবঘুরে আমি...