তোমার আমার বিস্তর ব্যবধান,
তবু তোমাকেই ভালবাসি।
তুমি চাও রোদ্দুর
আর আমি চাই মেঘ্লা আকাশ।
তুমি চাও রক্তরাঙা ফাগুন
আর আমি চাই বৃষ্টিমুখর শ্রাবণ-
যে শ্রাবণ ভেজাব তোমায়,
বিনিময়ে চেয়ে নেব তোমার
শিশিরশিক্ত সকালের
ঝলমলে রোদ্দুর
আর একমুঠো পলাশ ।